Chatuchak Weekend Market

ভ্রমণপিপাসুদের স্বর্গরাজ্য থাইল্যান্ডে ভ্রমণ (পর্ব: ২)

২৬-১০-২০১৯

গতকাল ক্লান্তিময় একটি দিন শেষে আরামের ঘুম ভাঙলো সকাল ৯ টায় কিন্তু বিছানাতে গড়াগড়ি করতেই ভালো লাগছিল। অবশেষে ৯:৩০ এ বিছানা থেকে নেমে ফ্রেশ হয়ে ব্রেকফাস্ট সেরে নিলাম। (ব্রেকফাস্ট হোস্টেলের ভাড়ার সাথেই ইনক্লুড ছিল, ভাড়া মাত্র $৩.৫) আজকে আমার গন্তব্য Chatuchak weekend market, যা শুধু শনিবার এবং রবিবারই খোলা থাকে। ব্যাংককে শনিবার থাকার মূল কারণই ছিল এই মার্কেটে যাওয়া কিন্তু সকাল সকালই বাইরে বের হতে মন চাচ্ছিল না কারণ বাইরে প্রচুর গরম আর কেন যেন হোস্টেলের আউটডোরেই সময় কাটাতে ভালো লাগছিল। (আমি একজন আরামপ্রিয় টুরিস্ট মোটেও ট্রাভেলার নই)

যাই হোক ১১ টার দিকে হোস্টেল থেকে চেক আউট করে হাঁটাপথে মেইন রোডে আসলাম এবং ৩ নং বাসে করে রওনা দিলাম Chatuchak মার্কেটের উদ্দেশ্যে। পুরো বাসের ৯৫% ই টুরিস্ট এবং সবার গন্তব্য ও Chatuchak মার্কেটে। ১ ঘণ্টা জার্নি শেষে পৌছালাম Chatuchak মার্কেটে, বিশাল এলাকা জুড়ে এই মার্কেট। কি নেই এই মার্কেটে, জামাকাপড়, জুতা, আসবাবপত্র, মসলা সবই পাওয়া যায় এই মার্কেটে। মার্কেটের এক কর্নার থেকে আরেক কর্নারে ঘুরতে হাফ-বেলা শেষ হয়ে যাওয়ার কথা। টুরিস্টরা মনে করে এখানে খুব সস্তায় জিনিসপত্র পাওয়া যায় কিন্তু আমার কাছে মোটেও খুব সস্তা মনে হয়নি। এর থেকে Pratunaam মার্কেট আমার কাছে সস্তা মনে হয়েছিল। অনেক কষ্টে চারটা টি শার্ট কিনে দুপুরের লাঞ্চ সেরে দুপুর তিনটার দিকে BTS Sky ট্রেনে করে রওনা দিলাম সুবর্ণভূমি এয়ারপোর্টে কারণ সন্ধ্যা ৭ টায় আমার ফ্লাইট Vietzet air এ করে Krabi এর উদ্দেশ্যে। 

Chatuchak Weekend Market
Chatuchak Weekend Market

ব্যাংকক একটি জনবহুল শহর, কিন্তু এর সবকিছুই অনেক পরিকল্পিত ও আধুনিক। আর ওরা খুব নিয়ম-শৃঙ্খলা ফলো করে। ওদের Subway ও BTS Sky স্টেশন দেখলেই তা বুঝা যায়। Mochit স্টেশন থেকে BTS Sky train এ করে গেলাম Phaya Thai স্টেশনে, সেখান থেকে BTS চেঞ্জ করে গেলাম ডিরেক্ট সুবর্ণভূমি এয়ারপোর্টে। সুবর্ণভূমি এয়ারপর্ট এর ইনফ্রাস্ট্রাকচার মাশাআল্লাহ, বিশাল বড় এয়ারপোর্ট কিন্তু এখানে হারিয়ে যাওয়ার কোন উপায় নেই কারন একটু পরপরই দিকনির্দেশনা মূলক সাইনবোর্ড আছে। এখন আমার অপেক্ষা ৭টা বাজার, কিন্তু ৬টার দিকে ঘোষণা এলো ফ্লাইট ১ ঘন্টা ডিলে, কেমনটা লাগে, বসে বসে bored হয়ে গিয়েছিলাম। ফাইনালি ৮.৪০ এ বিমান ছাড়ে এবং ৯.৫০ এ ক্রাবি এয়ারপোর্টে পৌঁছালাম। 

এয়ারপোর্ট থেকে শেয়ারড টেক্সি করে চলে গেলাম Ao Nang বিচ এলাকায় আমার বুক করা হোস্টেল Balcony Party Hostel এ, OMG এটা কোথায় চলে আসলাম !!! আমার হোস্টেল ৩য় তলায়, কিন্তু নিচতলা, ২য় তলায় এমনকি আমার হোস্টেলেও ধুমছে পার্টি হচ্ছে। সব জায়গায় আনন্দ আর আনন্দ। হোস্টেলে check in করে চলে গেলাম ডিনার করতে, Family Mart থেকে Fried Rice নিয়ে Ao Nang বিচে বসে ডিনার সেরে নিলাম। আমাদের দেশের কক্সবাজারের সমুদ্রের যেই গর্জন এখানে তেমন গর্জন নেই, একদম ঠান্ডা সমুদ্র। যাক ভালই লাগছিল। ১২টার দিকে হোস্টেলে যেয়ে কিছুক্ষণ পার্টি করে ঘুমাতে গেলাম। এভাবেই থাইল্যান্ডের দ্বিতীয় দিন কেটে গেল।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *