Krabi, Thailand

ভ্রমণপিপাসুদের স্বর্গরাজ্য থাইল্যান্ডে ভ্রমণ (পর্ব: ৩)

২৭.১০.২০১৯
শুভ সকাল ক্রাভি, ১০.৩০ এর দিকে ঘুম থেকে উঠে হোস্টেলের বাইরে এসে মনটা ভাল হয়ে গেল। বিচের সামনে নীল সমুদ্র আর ঝকঝকে আকাশের মিশ্রন। কি সুন্দর কি সুন্দর। আমিতো এক বেলা এই বিচে বসেই কাটিয়ে দিতে পারি। Family Mart থেকে চিকেন বার্গার আর চকলেট মিল্ক দিয়ে গতকাল রাতে যে জায়গায় বসে ডিনার করেছিলাম সেই জায়গায় বসেই সমুদ্র দেখতে দেখতে ব্রেকফাস্ট সেরে নিলাম।
Ao Nang Beach, Thailand
Ao Nang Beach

এরপর কিছুক্ষন হাঁটাহাঁটি করে খোঁজ নিলাম Raily beach কিভাবে যাওয়া যায়। কিছুদূর হেঁটেই Raily beach যাওয়ার টিকিট কাউন্টার পেলাম, ২০০ বাথে আসা-যাওয়ার টিকেট কেটে ট্রলারে চেপে বসলাম। নীল সমুদ্র পাড়ি দিয়ে যেতে হবে Raily beach এ, প্রকৃতি কত সুন্দর, যা দেখি তাই ভালো লাগে। সমুদ্রের মধ্যে লম্বা পাহাড়, নীল জল, আকাশ। অবশেষে Raily beach পৌছালাম, ছোট বিচ কিন্তু খুব সুন্দর। ঘন্টাখানেক সময় কাটিয়ে আবারো ব্যাক করলাম Ao Nang বিচে, কারণ আমাকে যেতে হবে Phi Phi Island। 

way to Railey Beach, Thailand
way to Railey Beach

হোস্টেলে ফেরার পথে এক ট্রাভেল এজেন্ট থেকে Phi phi যাওয়ার ফেরির টিকেট (Including pickup) ৩০০ বাথে কিনে হোস্টেলে ফিরে চেক আউট করলাম। তখন পরিচয় হল ফ্রান্সের টুরিস্ট Vincent এর সাথে। জব ছেড়ে রিলাক্স করার জন্য Thailand এসেছে, আবার এক বছর পর জব খুঁজবে। আমাদের দেশে এরকমটা ভাবা যায়!!! Vincent এর সাথে হোস্টেলের rooftop এ কিছুক্ষণ আড্ডা দিয়ে দুপুরের লাঞ্চ সেরে নিলাম। ২.৩০ এ আমাকে পিক আপ করার কথা থাকলেও হঠাৎ বৃষ্টির কারণে গাড়ি আসে ২০ মিনিট পর। এবারের গন্তব্য ফেরিঘাট, ২০ থেকে ২৫ মিনিটের মধ্যে জার্নি শেষে আমরা পৌঁছলাম ফেরিঘাটে যেটাকে অনেকটা ডোমেস্টিক টার্মিনাল বলা যায়। দারুন লাগছিল। ফেরী দেখে তো আমি আরো অবাক, খুব সুন্দর শীপ আর আমাদের দেশে জাহাজের নামে সেন্টমার্টিন রুটে এগুলো কি চলে, আফসোস 🙁 🙁

Ship

৩.৩০ এ আমাদের ফেরী Phi phi এর উদ্দেশ্যে ছাড়ে, ফেরিতে পরিচয় হয় রাশিয়ান টুরিস্ট Artem এর সাথে। আড্ডা দিতে দিতে ২ ঘন্টা ৩০ মিনিট পর আমরা Phi phi চলে আসি। ফেরী জার্নি খুবই উপভোগ্য ছিল। Phi phi জেটিতে ২০ বাথের এন্ট্রি টিকিট কাটতে হয়। এরপর চলে আসি আমার বুক করা Marine Hostel এ। 

Vincent
Vincent
Artem
Artem

হোস্টেলে আসার পরে আমাকে ক্লান্তি চেপে বসেছিল তাই ঘন্টা ২ রেস্ট নিয়ে রাতে বের হলাম Phi phi ঘুরতে। শুরুতেই রাতের ডিনার সেরে নিলাম। এরপর Tonsai bay beach ঘুরে দেখলাম। লাইটের আলোতেও ঝকঝকে পরিষ্কার পানিতে ছোট ছোট মাছ ছোটাছুটি করছে তা স্পষ্ট দেখা যাচ্ছে। কিছুক্ষণ পর এক ট্রাভেল এজেন্ট এর দোকানে পরিচয় হল দেশি ভাই Saiful Islam Sohel ভাইয়ের সাথে, এতদিন পর বাংলায় কথা বলতে পেরে ভাল লাগছিল। এরপর সাইফুল ভাইকে নিয়ে আরেকবার Phi phi চক্কর দিলাম। এক বার (Bar) এ আগুন নিয়ে খেলা দেখাচ্ছিল কিছু লোক। কি দারুন তাদের Skill। সত্যিই মনোমুগ্ধকর activity. এরপর দুইজন প্ল্যান করলাম আগামীকাল সকালে View Point দেখতে যাব। হোস্টেলে ফেরার পথে পরের দিনের জন্য একটি 7 island প্যাকেজ নিয়ে নিলাম ১,০০০ বাথ দিয়ে (বুফে লাঞ্চ, ইভিনিং স্নেকস, আনলিমিটেড সফট ড্রিংকস সাথে ফ্রুটস)। 

যেহেতু আমাদের ভোর ৬টায় উঠতে হবে তাই আর দেরি না করে হোস্টেলের পথে পা বাড়ালাম। আর এভাবেই থাইল্যান্ডে আমার তৃতীয় দিনের সমাপ্তি হল।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *