View Point 2

ভ্রমণপিপাসুদের স্বর্গরাজ্য থাইল্যান্ডে ভ্রমণ (পর্ব: ৪)

২৮-১০-২০১৯
ভোর ৬ টায় ঘুম থেকে উঠতে হবে এই টেনশনে ৫.৫০ এই ঘুম ভেঙে যায়, ৬.৩০ এর মধ্যে ফ্রেশ হয়ে পৌঁছে গেলাম সাইফুল ভাইয়ের হোস্টেলের সামনে। সেখানে সাইফুল ভাই আমার জন্য অপেক্ষা করছিল। দুইজন একসাথে যাত্রা শুরু করলাম viewpoint এর উদ্দেশ্যে।
লম্বা ও খাড়া সিঁড়ি পাড়ি দিয়ে viewpoint এ উঠতে হয়, যেখান থেকে পুরো phi phi Island দেখা যায়। উঠতে যথেষ্ট শারীরিক পরিশ্রম করতে হয়েছিল। অবশেষে ৩০বাথের টিকিট কেটে viewpoint1 এ উঠলাম। Phi phi এর নিচের ভিউ দেখে নিমিষেই ক্লান্তি শেষ। viewpoint1 এ কিছুক্ষণ সময় কাটিয়ে এবার viewpoint2 এর উদ্দেশ্যে যাত্রা। Viewpoint2 আরেকটু উপরে, আরো সুন্দর। এবার যাত্রা viewpoint3 এর উদ্দেশ্যে, গ্রাম্য পথ ট্রাকিং করে পৌঁছাতে হয় viewpoint3 তে। সেখানে ২০বাথ এর এন্ট্রি ফি দেয়া লাগে। Viewpoint 3 খুব নিরিবিলি এবং phi phi এর প্রাকৃতিক সৌন্দর্য দেখার জন্য বেস্ট প্লেস। এই জায়গায় হয় সকালে আসতে হবে অন্যথায় বিকেলে সূর্যাস্ত দেখতে আসতে হবে। জায়গাটা এতই ভাল লেগেছিল যে আমরা ৯টা পর্যন্ত সেখানে সময় কাটিয়েছিলাম। বেশিরভাগ টুরিস্টই viewpoint1 দেখেই নিচে নেমে যায়, কিন্তু আমি highly recommend করব অবশ্যই viewpoint3 তে আসার জন্য।
View Point 3, Phi Phi Island, Thailand
View Point 1, Phi Phi Island, Thailand
এরপর নিচে নেমে এসে সকালের নাস্তা করে হোস্টেলে ব্যাক করলাম। এক ঘন্টা রেস্ট নিয়ে island tour agent এর ওখানে পৌছালাম। এবার আমাদের যাত্রা বিভিন্ন আইল্যান্ড ঘুরে দেখা। Speedboat এ ১৮ জন টুরিস্ট নিয়ে আমাদের যাত্রা শুরু, প্রথমেই গেলাম Monkey beach এ, বিচে অনেক বানরের ছড়াছড়ি, ওদের সাথে ফটোশুট শেষে ৩০ মিনিট পর রওনা দিলাম Snorkeling করতে। জীবনে এই প্রথম snorkeling, কিভাবে কি করে কিছুই জানিনা। তাই কিছুটা এক্সাইটেড ও নার্ভাস ছিলাম। আমাদের tour guide খুবই helpful ছিল। আমাকে দিয়েই সবাইকে দেখালো কিভাবে snorkel mask ও snorkel use করতে হয়। অবশেষে Snorkeling করতে সমুদ্রে নামলাম। শুরুতে ভয় লাগলেও কিছুক্ষণের মধ্যে পানির নিচের জীববৈচিত্র্য এবং রং বেরঙের মাছ দেখে ভয়ে পালালো। স্নোরকেলিং আমার জন্য এক রোমাঞ্চকর অনুভূতি। টানা ৩০ মিনিট পানিতে দাপাদাপি করে আমাদের পরবর্তী যাত্রা Nui beach এর দিকে, সেখানে আমরা দুপুরের লাঞ্চ সেরে নিলাম। ৩০ মিনিট পর আমরা যাত্রা শুরু করলাম Viking cabe এবং Maya bay দেখতে। সমুদ্র উত্তাল হওয়ার কারণে Viking cabe এর ভেতরে যাওয়া হয়নি এবং Maya bay তে নামতে দেয়া হয় না, only sightseeing। পরবর্তীতে আমাদের নিয়ে যাওয়া হল Shirk point এ।সেখানে আবারো কিছুক্ষণ স্নোরকেলিং করলাম। ইচ্ছা ছিল বড় shirk দেখার, কিন্তু ভাগ্য গুনে baby shirk দেখেই আবেগাপ্লুত হতে হলো।
Snorkeling in Thailand
Evening snacks শেষে মাঝ সমুদ্র থেকেই সূর্যাস্ত দেখার প্লান ছিল কিন্তু কপাল খারাপ, মেঘে ঢাকা আকাশ। তাই আর সূর্যাস্ত দেখা হলো না। কিন্তু আমাদের ট্যুর গাইড আমাদের তেমন নিরাশ করেনি, আনারসের পিস সূর্যের মতো করে কেটে আমাদের মাঝে পরিবেশন করেছিল ।
এবার আমাদের শেষ গন্তব্য Plangton দেখার। পানির নিচে যেয়ে হাত দিয়ে পানি নাড়াচাড়া করলেই পানিতে আলো জ্বলে উঠে, কিন্তু রাতের বেলা পানিতে নামতে ভয় লাগছিল, অবশেষে travelmate দের জোরাজুরিতে পানিতে নামলাম এবং জীবনে প্রথমবার plangton দেখলাম। এ এক অন্যরকম অনুভূতি যা ভাষায় প্রকাশ করার মতো না।
Phi Phi Island, Thailand

৭.৩০ এর দিকে আমরা ফিরে এলাম phi phi island জেটিতে, দারুন উপভোগ্য একটি দিন পার করলাম, আমাদের travelmate রাও ছিল খুবই friendly সেইসাথে tour guide ও ছিল বেস্ট।

হোস্টেলে যেয়ে কিছুক্ষণ রেস্ট নিয়ে ৯টার দিকে সাইফুল ভাইয়ের সাথে আবারো দেখা করলাম এবং একসাথে রাতের খাবার খেয়ে La dalum beach পুরোটা ঘুরে দেখলাম। এভাবেই আমার থাইল্যান্ডের চতুর্থ দিন শেষ করলাম।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *