Temple, Bangkok, Thailand

ভ্রমণপিপাসুদের স্বর্গরাজ্য থাইল্যান্ডে ভ্রমণ (পর্ব: ৭ ও শেষ পর্ব)

৩১-১০-২০১৯
আজ ব্যাংককে আমার শেষ দিন, প্ল্যান ছিল শুধু wat Saket এ ঘুরব, এরপর সারাদিন শপিং করে সময় কাটাবো। হোস্টেলের ডাইনিং এ সকালের নাস্তা করতে যেয়ে পরিচয় হল ইন্দোনেশিয়ান টুরিস্ট #Kafi‘র সাথে। আমার প্ল্যানিং শুনে Kafi ও আমার ভ্রমণ সঙ্গী হিসেবে যুক্ত হলো।
কিছুক্ষণের মধ্যেই আমরা রেডি হয়ে হোস্টেল থেকে বের হলাম wat Saket দেখতে, কিন্তু Victoria Monument এর ওখানে যেয়ে শুনলাম আজ বৃহস্পতিবার, তাই দুপুর ৩ টার সময় wat saket দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হবে। ব্যাংককে Tourism fair উপলক্ষে টুকটুক (আমাদের দেশের অটো) এ অনেক কম ভাড়ায় ঘুরা যাবে এই সপ্তাহ, মাত্র ৪০ বাথে আমাদের ৩ টি স্পট ঘুরাবে। এই অফার পেয়ে আমরা চেপে বসলাম টুকটুকে।
Bangkok, Thailand
শুরুতে আমাদের নিয়ে গেল Happy Buddha Temple এ। সেখান থেকে ২ টি জুয়েলারি শপ এ। আসলে জুয়েলারি শপ এ টুরিস্ট নিয়ে গেলে ওরা কিছু কমিশন পায়। সর্বশেষ আরেকটি টেম্পল ঘুরে দুপুর ৩ টার দিকে আমরা Platinum Shopping Mall এ যাই। সেখানে lunch করে টুকটাক শপিং করতে করতে ৫.৩০ বেজে যায়।
Bangkok,-Thailand
Bangkok, Thailand
যেহেতু রাত ১০.৩০ এ আমার ব্যাংকক টু ঢাকা ফ্লাইট, তাই সন্ধ্যা ৭টার মধ্যে আমরা হোস্টেলে ফিরে আসি। ব্যাগ গুছিয়ে এবং ফ্রেশ হয়ে ৭.৩০ এর দিকে হোস্টেলের সবার সাথে বিদায় নিয়ে এয়ারপোর্টের উদ্দেশ্যে রওনা দেই। Victoria Monument থেকে A4 বাসে করে রওনা দিয়ে ৮.৩০ এ DMK এয়ারপোর্টে পৌঁছাই। রাত ১১টার দিকে Thai Lion বিমান ছাড়ে এবং বাংলাদেশ সময় ১২.৩০ এ আমি ঢাকায় পৌঁছাই।
এই ছিল আমার সাত দিনের থাইল্যান্ড ভ্রমণের গল্প। বাসা থেকে বের হয়েছিলাম একা কিন্তু বাসায় ফিরেছি কিছু নতুন বন্ধুত্ব, অনেক স্মৃতি এবং ভালো কিছু মুহূর্তকে সাথে করে নিয়ে। চিরদিন মনে থাকবে আমার ভালোলাগার থাইল্যান্ড ট্যুর।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *